ঢাকা, শনিবার ০৬ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Live

শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি বিকাশে বিইউপিতে প্রতিযোগিতা

১৫:৩১, ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তি বিকাশে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ডেভেলপমেন্ট লিডার্স ক্লাবের আয়োজনে ‘ডেভথন ১.০’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিইউপি ডিপার্টমেন্ট অব ডেভেলপমেন্টের স্টাডিজ, ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সের (এফএএসএস) সার্বিক ত্বত্তাবধায়নে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের লক্ষ্য ছিল তরুণ অংশগ্রহণকারীদের উদ্ভাবনী শক্তি বিকাশে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তাদেরকে দেশের উন্নয়ন খাতের অনুপ্রেরণামূলক কাজে উদ্বুদ্ধ করা। শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক জ্ঞান, সমস্যার সমাধান এবং দক্ষতা অর্জনের মধ্য দিয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে সম্পর্ক স্থাপন ও সহযোগিতার মনোভাব সৃষ্টি করাই উক্ত ‘ডেভথন ১.০’ প্রতিযোগিতার উদ্দেশ্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী এবং বিশেষ অতিথি হিসেবে বিইউপির উপ-উপাচার্য প্রফেসর এম আবুল কাশেম মজুমদার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রবন্ধ বক্তা হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ারের অধ্যাপক ড. আতিউর রহমান এবং বিইউপির বঙ্গবন্ধু চেয়ারের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

বক্তারা দেশের উন্নয়নে বঙ্গবন্ধুর বিভিন্ন কর্মকাণ্ডের ওপর আলোকপাত করার পাশাপাশি তার চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে তরুণ প্রজন্মকে আহ্বান জনান। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিযোগিতায় আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম গ্যারিসন ২য় রানার্সআপ, বিইউপির টিম নেভিগেটরস ১ম রানার্সআপ এবং টিম ক্যাপিটালিস্ট, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সের (এফএএসএস) ডিন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম ইকবাল আজিম সেমিনার সঞ্চালন করেন। সেমিনারে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথি, বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।