ঢাকা, শনিবার ০৬ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Live

প্রাথমিক শিক্ষকদের পিআরএল ও পেনশন গমনের নতুন নির্দেশনা

১৪:৫৪, ৩১ জানুয়ারি ২০২০ শুক্রবার

কোনো প্রতিবন্ধকতা ব্যতিত স্বাচ্ছন্দ্যে পিআরএল ও পেনশন গমনের জন্য প্রথমিক ও গণশিক্ষামন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি কর্মচারিদের মধ্যে যাদের পিআরএল ও পেনশন সমাগত তারা প্রয়োজনে সংশ্লিষ্ট কল্যান কর্মকর্তার সহায়তা গ্রহণ ও নির্দেশনা জারি করেছে প্রাথমিক ও শিক্ষা অধিদপ্তর।

কল্যান কর্মকর্তাগণ সকল কর্মচারিদের কোনো ধরণের প্রতিবন্ধকতা ছাড়া অবসর গ্রহণ এবং পাওনা পরিশোধের লক্ষ্যে যাবতীয় দায়িত্ব পালন করবেন। অধিদপ্তরের কল্যান কর্মকর্তা তথ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষকগণের মধ্যে যারা পরবর্তি এক বছরের মধ্যে অবসরোত্তর ছুটিতে যাবেন তাদের হলানাগাদ তালিকা ত্রৈমাসিক ভিত্তিতে ( প্রতি জানুয়ারি এপ্রিল জুলাই ও অক্টোবর ) সংগ্রহ করে মাঠ পর্যায়ে সকল ডিডিও এবং কল্যান কর্মকর্তার বরাবর প্রেরণ করবেন।

সকল ডিডিও এবং কল্যাণ কর্মকর্তা উক্ত তথ্য যাচাই-বাছাই করে কোনো অসংগতি বা সংযোজন বিয়োজন থাকলে থাকলে তা সংশোধনপূর্বক চূড়ান্ত তালিকা প্রস্তুত করে এর অনুলিপি অধিদপ্তরের কল্যান কর্মকর্তা সংশ্লিষ্ট কর্মচারির দপ্তর প্রধান হিসাব রক্ষণ অফিস ও আবাসন পরিদপ্তরের অবসরোত্তর ছুটি আরম্ভের কমপক্ষে ১ বছর পূর্বে প্রেরণ নিশ্চিত করবেন এবং ডিডিওগণ যথাসময়ে তাদের পিআরএল ও পেনশন মঞ্জুরি আদেশ জারি করবেন। নিদের্শনায় বলা হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন মাঠ পর্যায়ের সকল অফিস ও বিদ্যালয়ের সকল কর্মকর্তা কর্মচারি এবং শিক্ষক শিক্ষিকা পিআরএল এবং পেনশন সংক্রান্ত বিষয়ে যে কোনো অফিসে প্রতিবন্ধকতার সম্মুখীন হলে অধিদপ্তরের কল্যান কর্মকর্তা মো. আনোয়ার হোসেনের সহায়তা গ্রহণ করবেন।