ঢাকা, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৮ অগ্রাহায়ণ ১৪২৬

Live

প্রাণি প্রদর্শনী ও ফ্রি চিকিৎসা সেবা

১৮:৫৯, ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার

২০১৭ উপলক্ষে প্রাণি প্রদর্শনী ও ফ্রি চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করা হয় নওগাঁয় জেলার মান্দা থানার কালিগ্রামে অবস্থিত শাহ্ কৃষি তথ্য পাঠাগার ও জাদুঘর চত্বরে। গরু, মহিষ, ছাগল, গাড়োল জাতের ভেড়া, হাঁস, মুরগী, কবুতর ইত্যাদি জাতের প্রায় শতাধিক প্রাণি প্রদর্শনী, ফ্রি ভেক্সিনেশন ও চিকিৎসা প্রদান করা হয়।

 

উক্ত প্রাণী প্রদর্শনী ও চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এ্যানিমেল সাইন্সেস্ বিভাগের প্রফেসর ড. মোঃ জালাল উদ্দিন সরদার। তিনি বলেন, সরকার ঘোষিত উন্নয়ন কার্যক্রমকে ত্বরান্বিত করতে সরকারের পাশাপাশি এভাবে বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে কার্যক্রম গ্রহণ করলে মেধাবী এবং আমিষে স্বয়ং স¤পন্ন জাতি গঠনে আমাদের ২০৪১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না। বিশেষ অতিথি ছিলেন, এসিআই লিমিটেডের জোনাল সেলস্ ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন খান, আরো উপস্থিত ছিলেন, কৃষিবিদ মোঃ ইসমাইল হক, উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা, পবা, রাজশাহী ও ডা. মোঃ হেমায়েতুল ইসলাম, ডেপুটি চীফ ভেটেরিনারি অফিসার, ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস্ বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে ব্যক্তিগত প্রাণি প্রদর্শন ও ফ্রি চিকিৎসা সেবা নেওয়ার জন্য এসেছিলেন নুরুল্লাহ প্রামাণিক তিনি বলেন, এই ধরণের অনুষ্ঠান যেন প্রতি মাসেই করা হয় এবং সেই সাথে ধন্যবাদ জানান আয়োজকদের।

উক্ত অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন শাহ্ কৃষি তথ্য পাঠাগারের নির্বাহী সদস্য চন্দন কুমার মৈত্র এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন, কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম শাহ্ ।