ঢাকা, শনিবার ০৬ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Live

প্রতিদিন ১ হাজার পরিবার বিনামূল্যে পাচ্ছে সবজি

১৭:৩১, ১৪ মে ২০২০ বৃহস্পতিবার

চট্টগ্রামে অসহায় ও কর্মহীন দরিদ্র পরিবারের জন্য ব্যতিক্রমী ‘এক মিনিটের বাজার’ চালু করেছে সেনাবাহিনী। ভাসমান এ বাজার একেক দিন নগরীর একেক জায়গায় বসবে। সেখান থেকে বিনামূল্যে পরিবারগুলোর মাঝে সবজি বিতরণ করা হবে। বুধবার নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে এ বাজার বসানো হয়।

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড ব্যতিক্রমধর্মী এ বাজার চালু করেছে। ব্রিগেডের কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজহার সিদ্দিক জানান, আগামী এক মাস চলবে এ বাজার।

প্রতিদিন এক হাজার পরিবার এক মিনিটের বাজার থেকে বিনামূল্যে পছন্দের সবজি পাবেন। তবে বাজার বসার আগেই বাজারের আশপাশে অবস্থানকারী হতদরিদ্র ও কর্মহীনদের তালিকা তৈরি করে তাদের দেয়া হবে টোকেন। টোকেন দেখিয়ে বাজার থেকে পছন্দের সবজি নেয়া যাবে।

সংশিষ্ট সূত্র জানায়, দুই উদ্দেশ্যে এক মিনিটের বাজার চালু করা হয়েছে। জেলার সীতাকুণ্ড, রাউজান, রাঙ্গুনিয়া, পটিয়া, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়াসহ বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে বাজার মূল্যে সবজি কিনে আনবে সেনাবাহিনী।

তা বিনামূল্যে প্রদান করা হবে এক মিনিটের বাজারের মাধ্যমে। এতে একদিকে প্রান্তিক কৃষক তাদের উৎপাদিত পণ্যের বাজার মূল্য পাবেন, অন্যদিকে করোনায় বিপর্যস্ত হতদরিদ্র ও কর্মহীন মানুষ পাবেন বিনামূল্যে সবজি।