ঢাকা, মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

Live

ধান কাটার জন্য কুমিল্লা থেকে হাওরাঞ্চলে গেলেন আরও ১৭২ শ্রমিক

নিজস্ব প্রতিবেদক

১৬:২৩, ২৭ এপ্রিল ২০২০ সোমবার

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বরেন্দ্র এলাকা এবং কিশোরগঞ্জের হাওরাঞ্চলে ধান কাটার জন্য কুমিল্লায় আটকে পড়া শ্রমিকদের তৃতীয় দফায় ৪টি বাসযোগে পাঠানো হয়েছে।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ১৭২ জন শ্রমিককে নগরীর শাসনগাছা থেকে ওই এলাকায় পাঠানো হয়। এসময় জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে জীবাণুনাশক স্প্রে করে বাসে উঠানো হয়। এছাড়া প্রত্যেক শ্রমিককে থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা নির্ণয় করা হয় এবং মাস্ক ও শুকনো খাবারের প্যাকেট প্রদান করা হয়।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণার পর গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় ওই অঞ্চলের শ্রমিকরা কুমিল্লায় আটকা পড়েছিলেন। দেশের কৃষি কার্যক্রম ত্বরান্বিত করতে সরকারি নির্দেশনা অনুযায়ী এ জেলায় আটকেপড়া কৃষি শ্রমিকদের সেখানে যেতে সহায়তা করেছি।

আজ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ১৩০ জন এবং কিশোরগঞ্জে ৪২ জনসহ মোট ১৭২ জন শ্রমিক আমরা পাঠানো হয়েছে। এর আগে দুই দফায় (বৃহস্পতি ও শনিবার) এ জেলায় বিভিন্ন সময়ে এসে আটকেপড়া মোট ৮৯ জন শ্রমিককে বরেন্দ্র এলাকায় পাঠানো হয়েছে।