ঢাকা, বুধবার ১২ আগস্ট ২০২০ | ২৭ শ্রাবণ ১৪২৭

Live

দেশে নতুন করে দুজন করোনারোগী শনাক্ত

২২:৪২, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

দেশে নতুন করে দুইজনের শরীরে নভেল করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এছাড়াও করোনায় আক্রান্তদের মধ্যে আরো ছয়জন সুস্থ হয়েছেন।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর এবং এর বাইরের সেন্টারগুলো মিলিয়ে ১৪০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে মোট এক হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন করে আরো দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা গেছে।

নতুন করে আক্রান্ত দুজনই পুরুষ। তাদের মধ্যে একজন সৌদি আরব থেকে দেশে ফিরেছেন, অন্যজন দেশে থেকেই আক্রান্ত হয়েছেন বলে জানান সেব্রিনা ফ্লোরা। দুজনই শারীরিকভাবে সুস্থ রয়েছেন বলেও জানান তিনি।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় আরো নতুন করে আইসোলেশনে নেয়া হয়েছে ১৩ জন। বর্তমানে মোট ৫৭ জন আইসোলশনে রয়েছেন। এছাড়াও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৮ জন।

সরকার ঘোষিত সাধারণ ছুটি চলাকালে সবাইকে ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘কেউ ঘরের বাইরে যাবেন না। খুব বেশি বাইরে যাওয়ার প্রয়োজন হলে মাস্ক ব্যবহার করুন।’