ঢাকা, মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

Live

ত্রাণ বিতরণে অনিয়ম প্রতিরোধে সতর্ক দৃষ্টি রাখতে হবে:সচিব!

মোঃ ইফতেখার হোসেন

২৩:২৬, ৪ মে ২০২০ সোমবার

 

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ত্রাণ বিতরণে যাতে কোন অনিয়ম না হয় সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখার নির্দেশনা প্রদান করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ। এছাড়াও যথাযোগ্য ব্যক্তি যাতে ত্রাণ পায় সে বিষয়ে তদারকি করার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি।

সোমবার (৪ মে) চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক বিশেষ সভায় সভাপতিত্ব করতে গিয়ে তিনি এসব নির্দেশনা প্রদান করেন। চাঁপাইনবাগঞ্জ জেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, কোভিড-১৯ প্রতিরোধ ও ক্ষতিগ্রস্থদের মাঝে জেলা পর্যায়ে ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে সরকার মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদকে চাঁপাইনবাবগঞ্জ জেলার দায়িত্ব প্রদান করে।

অত্র জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, জেলা মৎস্য কর্মকর্তা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, গণপূর্ত বিভাগ, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ, উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা খাদ্য নিয়ন্ত্রক, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সভায় জেলার সকল উৎপাদনমুখী এবং উন্নয়নমূলক কর্মকান্ড যাতে কোনভাবেই বন্ধ না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল দপ্তর প্রধানকে নির্দেশনা প্রদান করেন প্রাণিসম্পদ সচিব।

পরে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অপর এক সভায় সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব। অন্যান্য জেলা হতে চাঁপাইনবাবগঞ্জে আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও তদারকি নিশ্চিত করার জন্য এ সভায় সকলকে অনুরোধ জানান প্রাণিসম্পদ সচিব। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে জনসাধারণকে আরও উদ্বুদ্ধ করার জন্যও সভায় উপস্থিত সকলকে অনুরোধ জানানো তিনি।

কৃষি কাগজ/এস এম