ঢাকা, সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

Live

ডিজিটাল মার্কেটিং দ্রুত ক্রেতাদের দৃষ্টি কেড়েছে

নিজস্ব প্রতিবেদক

২৩:৫৭, ২৯ জুলাই ২০১৯ সোমবার

বর্তমান  প্রতিযোগিতামূলক বিশ্বে ডিজিটাল মার্কেটং অত্যন্ত দ্রুত এবং নিপুণভাবে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছে।অনেক কম সময়ে ক্রেতাদের কাছে পৌঁছানোর  জন্য ডিজিটাল মাধ্যম এখন খুবই জনপ্রিয় একটি বিপণন কৌশল।"ইমপাওয়ারিং পিপল ফর বেটার বাংলাদেশ" এই স্লোগান নিয়ে শুরু হওয়া  "স্কুল অব অন্ট্রপ্রিনিয়ারশিপ  ডেভলপমেন্ট" নামে সংগঠন  ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব উপলব্ধি করে তরুনদের ডিজিটাল মার্কেটিং পেশায় উদ্বুদ্ধ  করতে ২৭ জুলাই বিশ্ব সাহিত্য কেন্দ্রের অডিটরিয়ামে  আযোজন করে ওয়ার্কশপ "গ্লোবাল বিজনেস থ্রো ডিজিটাল মার্কেটিং" ।

স্কুল অব অন্ট্রপ্রিনিয়ারশিপ  ডেভলপমেন্ট এর সিইও,  মোহাম্মদ আমান উল্লাহ আমান মনে করেন "আমরা যদি তরুণদেরকে বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে ডিজিটাল মার্কেটিং এর সার্বিক বিষয়ে দক্ষ করে তুলতে পারি তাহলে বাংলাদেশ দেশে ও বিদেশে প্রচুর পরিমাণ কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে।বেকারত্ব দূরীকরণে আমাদের সবাইকে সরকার এর পাশাপাশি এগিয়ে আশা উচিত " অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে ছিলেন  এম  শামসুজ্জামান , ডাইরেক্টর  এসিআই ফর্মুলেশন লিমিটেড।

অনুষ্টানের ডিজিটাল মার্কেটিং এর উপর  এমফোরইউ এর সত্ত্বাধিকারী মামুন হোসেন ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব তুলে ধরনে।তিনি বলেন  পৃথিবির ৭০০ কোটি জনসংখ্যার মধ্যে ৬১% মানুষের ইউনিক  মোবাইল  সংযোগ রয়েছে । এবং প্রতিদিন মানুষ ৬-৮ ঘন্টা সোশ্যাল মিডিয়াতে সময় কাটান। তাই মি.মামুন সোশ্যাল মিডিয়াকে  ডিজিটাল মাকেটিং এর জন্য খুবই গুরুত্বপূর্ণ  মাধ্যম হিসাবে মনে করেন।

অনুষ্ঠানে একজন সফল ই-কমার্স ব্যবসায়ী মোঃ মহিউদ্দিন ভূঁইয়া তার ই-কমার্স ব্র্যান্ড গ্রিপার এর সফলতা তুলে ধরেন।গ্রিপারে কেউ নিজের পছন্দমতো ডিজাইন করে মোবাইল ব্যাক  কভার, ওডেন নোটপ্যাড,পোস্টার এবং আরো অনেক নান্দনিক লাইফ স্টাইল প্রোডাক্ট অর্ডার করতে পারেন। তিনি মনে করেন  ই-কমার্স বিজনেস প্রত্যক্ষ ও পরোক্ষভাবে  কয়েক হাজার কোটি টাকার একটি বাজার। তরুণরা ইচ্ছে করলেই এই ব্যবসায় নিজের মেধা দিয়ে  দিয়ে দক্ষ অবস্থান তৈরী করতে পারে। অনুষ্ঠানের প্রধান বক্তা এম শামসুজ্জামান বলেন, "প্রতিটি ব্যবসায় এর ক্ষেত্রে পণ্য বা সেবায়  বিশ্বমান নিশ্চিৎ করা খুবই জরুরি। অন্যথায় বর্ত্মমান  প্রতিযোগিতামূলক বাজারে বাংলাদেশের টিকে থাকা অনেক কঠিন হবে"। অনুষ্ঠান  শেষে শত শত তরুণদের মধ্যে সেরা অংশগ্রহণকারী  এবং সংগঠকদের মধ্যে পুরস্কার বিতরণ কর হয়।