ঢাকা, সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

Live

জাতীয় শোক দিবস উপলক্ষে শেকৃবি ছাত্রলীগের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

১০:৩০, ৩১ আগস্ট ২০১৯ শনিবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আলোচনা সভার আয়োজন করেছে। গত ২৯ শে মে রোজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কবি কাজী নজরুল হল শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস. এম. মাসুদুর রহমান মিঠুর সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দীন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল হক বেগ ; হল প্রোভোস্ট প্রফেসর ড. সাইফুল ইসলাম সহ অন্যন্য শিক্ষকবৃন্দ।

https://www.krishikagoj.com/media/PhotoGallery/2018March/Untitled-1-1908310429.jpg

ছাত্রলীগ নেতা আদিব মাহমুদের সঞ্চালনায় এ অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. মিজানুর রহমান। এছাড়া ছাত্রলীগ নেতা আশিক মাহমুদ, খায়রুল ইসলাম, তারিক আহমেদ রুদ্র, অাফাজ উদ্দীন, শামীম আল মামুন, সজীব হোসেন, তৌফিক আহমেদ, আরিফ হোসেন, ফয়সাল আহমেদ,সাজ্জাত সৌরভ সহ অন্যন্য নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. কামাল উদ্দীন আহাম্মদ বলেন," ১৫ ই আগস্টে স্বাধীনতার বিপক্ষ শক্তি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে অপশক্তির হাতে তুলে দিয়ে ধ্বংস করতে চেয়েছিলো।

তাকে হারিয়ে বাঙ্গালী এক মহান নেতাকে হারিয়েছে। আমরা শোকাহত কিন্তু আমরা সবাই যদি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করি তাহলেই তার আত্মা শান্তি পাবে এবং সোনার বাংলা গড়ে উঠবে। " সভাপতির বক্তব্যে এস. এম. মাসুদুর রহমান মিঠু বলেন, " জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলাদেশের এক উজ্জ্বল নক্ষত্র ; বিশ্ববন্ধু। ১৫ ই আগস্ট ঘাতকের নির্মম আঘাতে শহীদ হওয়ায় বাঙালী জাতি এক অপরিসীম ক্ষতির সম্মুখীন হয়েছিলো। উন্নয়ন থেকে অনেক পিছিয়ে পড়েছিলো।

বর্তমানে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা তার অসমাপ্ত কাজ সম্পন্ন করে বাংলাদেশকে উন্নয়নের স্বর্ণ শিখরে নিয়ে যাচ্ছেন। এ উন্নয়নে বাংলাদেশ ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে। " তিনি শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার জন্য সকল নেতাকর্মীকে আহ্বান জানান।পরে মাননীয় উপাচার্য সাধারন শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর স্বরচিত ` অসমাপ্ত আত্মজীবনী ` বইটি বিতরণ করেন।

কৃষি কাগজ/এস এম