ঢাকা, সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

Live

উন্নয়ন ধরে রাখতে দক্ষমানবসম্পদ তৈরি করতেহবে:জনপ্রশাসনপ্রতিমন্ত্রী

১০:০৪, ২ অক্টোবর ২০১৯ বুধবার

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আরো দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। গতকাল রাজধানীর অফিসার্স ক্লাবে বিসিএস (প্রশাসন) ক্যাডারভুক্ত কর্মকর্তাদের কর্মজীবন পরিকল্পনাবিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো.সোহরাব হোসাইনস্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুনআলোচনায় অংশ নেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়েছে তিনি দ্রুততম সময়ের মধ্যে নিম্ন আয়ের দেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন এ উন্নয়নযাত্রা অব্যাহত রেখে বাংলাদেশকে উন্নতসমৃদ্ধ দেশে পরিণত করতে হলে সরকারি কর্মচারীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তাদের যোগ্য ও সক্ষম করে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, জনগণকে সময়মতো উন্নত সেবাপ্রদানের জন্য তথ্য-প্রযুক্তির ব্যবহার আরো বাড়াতে হবে। এ সময় তথ্য-প্রযুক্তি বিষয়ে অধিক দক্ষ সম্পদ করে গড়ে তুলতে যথাযথ প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন প্রতিমন্ত্রী।