ঢাকা, শনিবার ০৬ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Live

আইএসডিই এর ৫৬০ পরিবারের মাঝে খাদ্য ও জীবানু নাশক বিতরণ

২০:২৪, ১৩ মে ২০২০ বুধবার

করোনা মহামারী (কোভিট-১৯) এ ক্ষতিগ্রস্থ দরিদ্র ও কর্মহীন মানুষের দুঃখ কষ্ঠ লাগবে বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে দাতা সংস্থা ডঔজ টক সহায়তায় চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ এর সার্বিক পরামর্শে চকরিয়া উপজেলার চকরিয়া পৌর সভা, বিএমচর ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৫৬০ পরিবারের মাঝে জরুরি খাদ্য ও জীবানু নাশক সহায়তা প্রদান করা হয়েছে। জরুরি ত্রাণ সহায়তার মধ্যে ছিলো পরিবার প্রতি চাল ২০ কেজি, ছোলা ৫ কেজি, ডাল ২ কেজি, আলু ৫ কেজি, সয়াবিন তেল ২ কেজি, পেয়াঁজ ২ কেজি, সাবান ২টি, মাক্স ২টি, মরিচ গুড়া ৫০০ গ্রাম, হলুদ গুড়া ৫০০ গ্রাম।

১০ মে বিএমচর ইউনিয়ন পরিষদ চত্বরে ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আ্ইএসডিই বাংলাদেশের কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহ্ঙ্গাীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সদস্য/সদস্যা, গণমান্য ব্যক্তিবর্গ। এই ইউনিয়নে ৩০০ পরিবারের মাঝে খাদ্য ও জীবানু নাশক সামগ্রী বিতরন করা হয়।

 https://www.krishikagoj.com/media/PhotoGallery/2018March/Untitled-33-2005131423.jpg

এদিকে ১১ মে ২০২০ইং চকরিয়া উপজেলা পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ চত্বরে ২০০ করোনায় কর্মহীন ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য ও জীবানু নাশক সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন সরোয়ার বাদল, পূর্ব বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, এস এম জাহাঙ্গীর আলম, আ্ইএসডিই বাংলাদেশের কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহ্ঙ্গাীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, ইউপি সদস্য/সদস্যা, গণমান্য ব্যক্তিবর্গ।

১২ই মে চিরিঙ্গা ভরামুহুরীস্থ আইএসডিই চত্বরে চকরিয়া পৌর সভার ৬০ পরিবারের মাঝে খাদ্য ও জীবানু নাশক উপকরণ বিতরন করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন চকরিয়া পৌর সভার মেয়র আলমগীর চৌধুরী, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আ্ইএসডিই বাংলাদেশের কর্মসুচি সমন্বয়কারী মোঃ জাহ্ঙ্গাীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, কর্মসুচি কর্মকর্তা আরিফুল ইসলাম, যুব নেতা আরিফ মঈন উদ্দীন রাসেল, শেখ আহমদ ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য আইএসডিই বাংলাদেশের উদ্যোগে করোনা মহারীতে কর্মহীন ও ক্ষতিগ্রস্থ ককসবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলার ২ হাজার পরিবারের মাঝে জরুরী খাদ্য ও জীবানু নাশক উপকরণ বিতরণ করা হচ্ছে।